বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৫:৩৭ অপরাহ্ন

পাঁচ হাজার টাকার লেহেঙ্গা বিশ হাজারে!

চট্টগ্রাম: পাঁচ হাজার টাকার লেহেঙ্গা বিক্রি করা হচ্ছে ২০ হাজার টাকায়। দেড় হাজার টাকার থ্রি-পিসের দাম হাঁকা হচ্ছে ৬ হাজার টাকা।

চট্টগ্রামের একটি অভিজাত শপিংমলে ক্রেতার বেশে গিয়ে অন্তত ১৫টি দোকানে ক্রয়মূল্যের চেয়ে কমপক্ষে তিন চারগুণ বেশি দামে পোশাক বিক্রির প্রমাণ পেয়েছে জেলা প্রশাসনের বাজার তদারকি দল।শুধু তাই নয়- অনেক দোকানে মূল্যতালিকা এবং পণ্যের গায়ে দামের ট্যাগও ছিল না।

ঈদকে কেন্দ্র করে নগরের চিটাগং শপিং কমপ্লেক্সে কাপড়ের এমন গলাকাটা দাম আদায় ও অনিয়মের চিত্র উঠে এসেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে। এসব কারণে ব্যবসায়ী সমিতিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার (২৫ মে) দুপুরে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, চিটাগং শপিং কমপ্লেক্সের অধিকাংশ দোকানে কোনো মূল্যতালিকা নেই। কাপড়ের গায়েও ‘প্রাইস ট্যাগ’ লাগানো হয়নি। শাড়ি, লেহেঙ্গা থ্রি-পিসসহ বিভিন্ন কাপড়ে আমদানি মূল্যের তিন-চার গুণ বাড়তি দাম আদায় করছিলেন ব্যবসায়ীরা।

তিনি বলেন, কাপড়ের গায়ে ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে ফিক্সড প্রাইসে বিক্রি করলে ৪ শতাংশ ভ্যাট দিতে হয় ব্যবসায়ীদের। সরকার নির্ধারিত এ ভ্যাট ফাঁকি দিতেই চিটাগং শপিং কমপ্লেক্সের অধিকাংশ দোকানে কাপড়ের গায়ে ‘প্রাইস ট্যাগ’ লাগানো হয়নি।

তৌহিদুল ইসলাম জানান, শনিবারের অভিযানে শপিং কমপ্লেক্সের ইয়াং লেডি, নাদিয়া, সমাগম, শাহনাজ স্টোর, লেটেস্ট ফ্যাশন, কিডস কর্নার, ফেমাস বুটিক, বাসন্তী, প্রিটি লুকস, চিটাগাং বুটিকস, আলম ফেব্রিক্স, চাঁদোয়া, লাজুক ফেব্রিক্স, ফিরোজা শাড়ি অ্যাম্পোরিয়াম, রায়হান’স ফ্যাশনসহ মোট ১৫টি দোকানে অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। এসব অনিয়ম ও কারচুপি আমলে নিয়ে চিটাগাং শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

স্বদেশ টুয়েন্টিফোর// আরএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।