রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩২ অপরাহ্ন

পোর্ট কানেক্টিং ও এক্সেস রোডের কাজ ঈদের আগেই শেষ হবে

চট্টগ্রাম: আসন্ন ঈদের আগেই পোর্ট কানেকটিং রোডের নিমতলা থেকে তাসফিয়া  পর্যন্ত রাস্তার পূর্বাংশ এবং বেপারী পাড়া থেকে এক্সেস রোর্ডের দক্ষিণাংশ মিডিয়ান ব্লকসহ কাপেটিং লেয়ারের কাজ শতভাগ সম্পন্ন করে চলাচলের উপযোগী করা হবে। এই লক্ষে রাস্তা দুটিতে গাড়ি চলাচলের উপযোগী এবং বর্ষা মৌসুমে জনভোগান্তি কমাতে চট্টগ্রাম সিটি করপোরেশন নিরলসভাবে কাজ করছে ।

আজ বুধবার (২২ মে) নগরীর পোর্ট কানেকটিংস্থ নিমতলা এবং পরে পোর্ট কানেকটিং জংশনে আগ্রাবাদ এক্সেস রোর্ডের কাপেটিং লেয়ারের কাজ উদ্বোধন করার পর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, এই দু’টি সড়ক নগরীর জনবহুল এলাকার অত্যন্ত ব্যস্ততম সড়ক। উন্নয়নকাজ চলাকালীন এই এলাকার বাসিন্দারা অনেক কষ্ট সহ্য করেছেন। তাদের কষ্টের জন্য আমি দুঃখিত। চট্টগ্রাম বন্দরের সাথে এই সড়ক দু’টি সরাসরি সংযুক্ত। প্রতিদিন প্রায় ১০-১২ হাজার গাড়ি এই সড়ক দু’টি দিয়ে চলাচল করবে। তাই কাজের গুণগতমান উন্নততরভাবে করা হচ্ছে। এই কাজের গুণগতমান দেখভাল করছেন জাইকার বিশেষজ্ঞ দল। সড়ক দু’টি প্রায় সাড়ে ৯ ইঞ্চি পুরু এবং ৩টি ফেইসে সড়ক দু’টি কার্পেটিং করা হবে।

এই সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলুন কুমার দাশ, নিবার্হী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, নিবার্হী প্রকৌশলী বিপ্লব দাশ, অসীম বড়ুয়া উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডকে দৃষ্টিনন্দন রূপে সাজানো হবে। ইতোমধ্যে পিসি রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমাদের প্রয়াত নেতা সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণ করা হয়েছে । যা সিটি করপোরেশনের ৪৬তম সাধারণ সভায় পাস করা হয়েছে। এই সড়ক দু’টির কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে জানান তিনি।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/আরএম

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।