সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১২:০৮ অপরাহ্ন

ঈদযাত্রায় ৮ জোড়া বিশেষ ট্রেন

ঢাকা:  আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে আগামী ৫ জুন। এ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের কর্মপরিকল্পনা বিষয়ে আজ রেলভবনে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি সাংবাদিকদের কাছে এর বিস্তারিত তুলে ধরেন

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে ৮ জোড়া বিশেষ ট্রেন চালু করবে। ট্রেনগুলো হলো-দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (১ জোড়া);  ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা , চাঁদপুর ঈদ স্পেশাল (২ জোড়া);  চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, মৈত্রীর রেক দিয়ে খুলনা ঈদ স্পেশাল;

খুলনা-ঢাকা-খুলনা, ঈশ্বরদী ঈদ স্পেশাল; ঢাকা-ঈশ্বরদী-ঢাকা,লালমনি ঈদ স্পেশাল; লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট, সোলাকিয়া স্পেশাল-১; ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার, সোলাকিয়া স্পেশাল-২;  ময়মনসিংহ-কিশোরগঞ্জ- ময়মনসিংহ, পবিত্র ঈদের দিন।

পবিত্র ঈদ-উল-ফিতর এর ৫ (পাঁচ) দিন পূর্ব থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনসমূহের অফ-ডে থাকবে না।পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ১০ (দশ) দিন পূর্ব হতে অগ্রিম টিকিট বিক্রয় শুরু করা হবে। এবারই প্রথম অগ্রিম টিকিট ঢাকা স্টেশন, বিমানবন্দর , বনানী, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া থেকে বিক্রয় করা হবে।

আসন্ন ঈদ-উল-ফিতরের অগ্রিম টিকিট বিক্রয় ও ব্যবস্থাপনায় টিকিট বিক্রয়ের রুট যথাক্রমে ঢাকা (কমলাপুর)-সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেন ভায়া যমুনা সেতু, বিমানবন্দর স্টেশন – চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্ত:নগর ট্রেন, তেজগাঁও স্টেশন- ময়মনসিংহ ও জামালপুরগামী সকল আন্ত:নগর ট্রেন, বনানী স্টেশন-নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন, ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন)-সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্ত:নগর ট্রেন।

আসন্ন ঈদ-উল-ফিতরের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরে ১০ (দিন) দিন পূর্বে ঈদের অগ্রিম টিকিট বিক্রয়ের সিডিউল হচ্ছে ২২ মে দেয়া হবে ৩১ মে তারিখের টিকিট, ২৩ মে দেয়া হবে ১ জুন তারিখের টিকিট, ২৪ মে দেয়া হবে ২ জুন তারিখের টিকিট, ২৫ মে দেয়া হবে ৩ জুন তারিখের টিকিট এবং ২৬ মে দেয়া হবে ৪ জুন তারিখের টিকিট।

১০ (দিন) দিন পূর্বে ধরে ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০,৩১ মে এবং ১,২ জুনে দেয়া হবে যথাক্রমে ৮,৯,১০ এবং ১১ জুনের টিকিট। একজন ব্যক্তি/যাত্রী একসাথে সর্বোচ্চ ৪(চার) টি টিকিট ক্রয় করতে পারবে। স্পেশাল ট্রেনের কোন সিট মোবাইল অ্যাপে পাওয়া যাবে না।

টিকিট কালোবাজারী প্রতিরোধে সকল বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‌্যাব এর সহযোগিতায় সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা থাকবে। তাছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

৫০% টিকিট এখন হতে সম্মানিত যাত্রী সাধারণ অনলাইনে ক্রয় করতে পারছেন। স্টেশন কাউন্টার হতে ৫০% টিকিট অগ্রিম ক্রয় করতে পারবেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, অতিরিক্ত মহাপরিচালক রোলিং স্টক মো. শাসছুজ্জামানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাবৃন্দ।

স্বদেশ টুয়েন্টিফোর//জেসি/পিএফ


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।