বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৫:১০ পূর্বাহ্ন

স্মার্ট ফোনের এডভান্স নিরাপত্তা দিতে বাজারে এলো আই সিকিউর- মোবাইল সিকিউরিটি।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে আমাদের জীবনের অনেকটা গুরুত্বপূর্ন অংশ জুড়ে আছে আমাদের হাতের অ্যান্ড্রয়েট ফোনটি। যাতে সংরক্ষিত থাকে আমাদের জীবনের হাসি কান্না, গুরুত্বপূন্য মুহুত্বের ছবি, গুরুত্বপূন্য ডকুমেন্ট কিংবা অতি প্রয়োজনীয় পাসওয়ার্ড। যার সুরক্ষার কথা আমরা ভেবে দেখি না কখনোই। যে কারণে নিজের অসাবধনায় আমরা প্রতিনিয়তই স্বিকার হচ্ছি অনাখাঙ্কিত সব হয়রানির।

হাতের স্মর্ট ফোনটির স্মার্ট সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদশে তথ্য প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্টান আই টেক সলিউশান লিমিটেড নিয়ে এল অ্যান্ড্রয়েট মোবাইল সিকিউরটি সিস্টেম আই সিকিউর। ১২ টি ফিচারে সাজানো এই মোবাইল সিকিউরিটি সিক্টেম নিজের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি খুজে পেতে সহায়তা করবে আপনার চুরি কিংবা হারিযে যাওয়া ফোনটি। এর মাধ্যমে সহজেই আপনি সনাক্ত করতে পারবেন আপনার ফোনের গোপন ব্যবহারকারীকে, জরুরি প্রযোজনে ক্লিকেই জানাতে পারবেন আপনার পরিবার পরিজনদের আপনার অবস্থান। এমন মজার ও প্রয়োজনীয় সব অপশনে সাজানো আই সিকিউর মোবাইল সিকিউরিটিতে রয়েছে আরো চমকপ্রদ সব ফিচার যা সত্যিই আপনার স্মার্ট ফোনটির সহায়তায় আপনার জীবনকে করবে আরো স্মার্ট।

ভাইরাস স্ক্যান :
নিজের এবং অন্যের প্রয়োজনে আমরা প্রতিনিয়তই ডাউনলোড করছি নানান অ্যাপস, ডকুমেন্ট কিংবা প্রয়োজনীয় সব ফাইল, আবার একে অন্যের মোবাইল থেকে দেয়া নেয়া করছি নানান প্রয়োজনীয় অ্যাপস। এর মাধ্যমে আমাদের অ্যান্ড্রয়েট ফোনটি প্রতিনিয়তই আক্রান্ত হচ্ছে ভাইরাস আক্রমনে। এর স্মার্ট ভাইরাস স্ক্যানিং সিস্টেম আপনার ফোনটিকে সুরক্ষিত রাখবে অনাকাঙ্খিত সব ভাইরাসের আক্রমন থেকে। এর মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার ফোনের কোন কোন অ্যাপসটি নিরাপদ, কোনটি নিরাপদ নয়। যে কোন ডাউনলোডে এটি আপনাকে জানাবে সতর্কবার্তা কিংবা নিরাপদ সংকেত।

ইমারজেন্সি সেইফটি :
হটাৎ কোনো বিপদে পড়েছেন। ফোনে ব্যালেন্স নেই কিংবা সুযোগ নেই ফোন করে জানানোর আপনার বর্তমান অবস্থান? আই সিকিউর এর ইমারজেন্সি সেইফটির মাধ্যমে আপনি আপনার স্মার্ট ফোনটির পাওয়ার বাটন তিনবার প্রেস করার মাধ্যমে সহজে আপনার অবস্থান সহ আপনার বিপদে পড়ার খবর জানিয়ে দিতে পারবেন আপনার প্রিয়জনদের।

সিম রিপ্লেসমেন্ট এলাটর্ :
হারিয়ে কিংবা চুরি হয়ে যাওয়া ফোনে আপনার ব্যবহৃত সিমের পরিবর্তে নতুন কোন সিম ব্যবহৃত হলে আপনি জানতে পারবেন খুব সহজে ব্যবহৃত সিম নাম্বারটি লোকেশন সহ ।

লোকেশান ফাইন্ডার :
আপনার নিজের ফোনটির বর্তমান অবস্থান জানতে অত্যন্ত কার্যকর একটি ফিচার লোকেশান ফাইন্ডার। হারিয়ে কিংবা চুরি হয়ে যাওয়া ফোনটির অবস্থান ও সহজে জানা যাবে লোকেশান ফাইন্ডার এর মাধ্যমে।তাছাড়াও এর মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার সন্তান কিংবা প্রিয়জন কোন অবস্থানে আছেন খুব সহজেই।

স্মার্ট সাইরেন :
আপনার অ্যান্ড্রয়েট ফোনটি সাইরেন অবস্থায় কোথায় রেখেছেন খুজে পাচ্ছেন না? কিংবা বাস কিংবা পাবলিক ট্রান্সপোর্টে ফোনটি কোথায় সাইরেন করা আছে বুঝতে পারছেন না? স্মার্ট সাইরেন স্সিটম আপনার ফোনটি সাইলেন্ট রাখা অবস্থায় সহজে খুজে পেতে সহায়তা করবে ।

পাওয়ার বাটন ডিজেবাল :
হঠাৎ হারিয়ে ফেলেছেন ফোনটি কিংবা চোখের সামনেই ছিনতাইকারী ছো মেরে নিয়ে গেল ফোনটি। এমন অসহায় মুহুত্বে আপনার ফোনটির সুরক্ষা করবে পাওয়ার বাটন ডিজেবাল। এর মাধ্যমে হাতের যে কোন ফোন থেকে ম্যাসেজ এর মাধ্যমে আপনার ফোনটির সম্পূন্য কার্যকারিতাই বন্ধ করে দিতে পারেন।

রিমোর্ট লক :
অজান্তেই ফোনটি ফেলে এসেছেন বাসায় কিংবা অফিসে কিংবা অপরিচিত কোন স্থানে। আপনার ফোনটি কেও হাতে নিয়ে আপনার প্রাইভেসি নষ্ট করছে কিনা দুশ্চিন্তায় আছেন? আপনাকে এমন দুশ্চিন্তা থেকে রেহায় দিবে আই সিকিউর রিমোর্ট লক অপশন। এর মাধ্যমে আপনি যে কোন স্থান থেকে যে কোন মুহুত্বে আপনার ফোনটি লক করে দিতে পারবেন শুধুমাত্র টেক্সড ম্যাসেজ এর মাধ্যমে।

সিক্রেট স্ন্যাপ :
আাপনার অবর্তমানে আপনার ফোনটি কেও আনলক করার চেষ্টা করলেই আই সিকিউর এর সংক্রিয় অপশন তার ছবি তুলে ইমেইলের মাধ্যমে জানিয়ে দিবে আপনাকে।

প্রাইভেসি প্রোটেকশন :
প্রাইভেসি প্রোটেকশন ফিচারের মাধ্যমে আপনার ফোনের পার্সোনাল ডকুমেন্ট, অ্যাপস, ছবি, কিংবা ব্রাউজার এর গোপন (হাইড ) করে রাখতে পারবেন । যাতে করে কেউ আপনার ফোনের পার্সোনাল ডকুমেন্ট,অ্যাপস, ছবি কিংবা ব্রাউজার গুলো ব্যবহার করতে না পারে ।

পেয়ার ডিভাইস কন্ট্রোল :
আপনার প্রিয়জন কিংবা আপনার সন্তানের স্মার্ট ফোনটি কন্ট্রেলের অত্যন্ত কার্যকর একটি ফিচার পেয়ার ডিভাইস কন্ট্রোল । এর মাধ্যমে আপনি আপনার ফ্যামিলি কিংবা সন্তান কিংবা প্রিয়জনের ফোনটি কন্ট্রোল করতে পারবেন খুব সহজেই। জানতে পারবেন আপনার অনুপস্থিতিতে সে কোন ব্রাইজার ব্রাইজ করছে। কোন অ্যাপস টি ব্যবহার করছে। তাছাড়া আপনি আপনার ফোন থেকেই সহজে কন্ট্রোল করতে পারবেন তার ডিভাইসটি।

ফোন রিসেট :
আপনার হারিয়ে কিংবা চুরি হয়ে যাওয়া ফোনটিতে থাকতে পারে ব্যক্তিগত অনেক তথ্যাদি । এইসব তথ্যাদি যাতে করে অন্য কেউ ব্যবহার করতে না পারে আপনার ফোনের সকল প্রকার তথ্য মুছে দিতে পারবেন ম্যাসেজ এর মাধ্যমে ।

চার্জিং সিকিউরিটি :
ফোনটি চার্জে দিয়েই বেরিয়েছেন কোথাও? কিংবা অপরিচিত কোথাও ফোনটি চার্জে দিয়েই গিয়েছেন বাইরে? এমন সময় আপনার ফোনটি চোরের ছো থেকে বাচাতে চার্জিং সাকিউরিটি। ফোনটি চার্জ থেকে খুললেই বিকট শব্দে বিপদ সংকেত বাজিয়ে জানিয়ে দিবে আপনাকে এবং এর সংক্রিয় সিস্টেম ফোনটির সর্ম্পূন্য কার্যকারিতা বন্ধ করে দিবে।

হেড ফোন সিকিউরিটি :
বাজারে, ভিড়ে কিংবা অন্য কোন স্থানে হেড ফোনে গান শুনছেন এমন সময় পকেট থেকে কিংবা হাত থেকে ফোনটি হারিয়ে যাওয়ার অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে মুক্তি পেতে আই সিকিউর নিয়ে এল হেড ফোন সিকিউরিটি। এর মাধ্যমে হেড ফোনে গান শুনতে শুনতে যদি হেড ফোন হতে মোবাইল আন প্লাগ করা হয় তবে তা বিকট শব্দে জানিয়ে দিবে আপনাকে এবং সংক্রিয়ভাবে ফোনটির সর্ম্পূন্য কার্যকারিতা বন্ধ করে দিবে।

স্পিড মাস্টার :
আপনার নিজের এবং অন্যের প্রয়োজনে আমরা প্রতিনিয়তই ডাউনলোড করছি নানান অ্যাপস, ডকুমেন্ট কিংবা প্রয়োজনীয় সব ফাইল, আবার একে অন্যের মোবাইল থেকে দেয়া নেয়া করছি নানান প্রয়োজনীয় অ্যাপস। এর মাধ্যমে আমাদের অ্যান্ড্রয়েট ফোনটি প্রতিনিয়ত গতি কার্যকারিতা কমে যাচ্ছে ।আই সিকিউর এর সংক্রিয় স্পিড মনিটরিং সিস্টেম আপনার ফোনের গতি বাড়াতে কার্যকারিতা বৃদ্ধিতে সহায়তা করে এবং আপনার ফোনটিকে রাখে সুরক্ষিত । বছরে ৩০০ ফ্রি এস এম এস সহ মজার ও বিশ্বয়কর এসব ফিচার নিয়ে আই সিকিউর মোবাইল সিকিউরিটি এখন বাজারে পাওয়া যাচ্ছে। আই সিকিউর মোবাইল সিকিউরিটি নিয়ে আই টেক সলিউশান লিমিটেড এর সিইও ইফতেখার সাইমুন জানান তাদের পরিকল্পনার কথা ’ বর্তমান তথ্য প্রযুক্তির যুগে আমাদের হাতের সবচেয়ে প্রয়োজনীয় ব্যবহৃত ডিভাইসটি অ্যান্ড্রয়েট ফোন।

এর সুরক্ষার নিশ্চিত করতে আমাদের এই উদ্যোগ। একজন অ্যান্ড্রয়েট ইউজার যাতে তার স্মার্ট ফোনটির স্মার্ট সুরক্ষা নিশ্চিত করতে পারেন এবং তার পাশাপাশি নিজের এবং প্রিয়জনদের নিরাপত্তা নিশ্চিত করতে এটি ব্যবহার করতে পারেন এ লক্ষে এই অ্যাপসটির আরো নতুন নতুন ফিচার নিয়ে কাজ করছি আমরা। আমরা আশা করছি এই অ্যাপসটি অ্যান্ড্রয়েট ইউজারদের ফোনটির কার্যকর ব্যবহার নিশ্চিত করার ক্ষেত্রে কার্যকর ভুমিকা পালন করবে। তাছাড়াও এ অ্যাপস টিতে অ্যান্ড্রয়েট ফোন ইউজারদের ব্যাক্তি গত তথ্য ও গোপনীয়তা নিশ্চিত করতে আরো বেশ কিছু ফিচার নিয়ে
কাজ করছে আই টেক সলিউশান।

আকর্ষনীয় সব গিফট সহ নাম মাত্র সাবসক্রিপশান ফিতে সহজেই যে কোন অ্যান্ড্রয়ড ইউজার ডাউনলোড করে ব্যবহার করতে পারেন আই সিকিউর মোবাইল সিকিউরিটি। বিস্তারিত দেখে নিতে পারেন রঝবপঁৎব এর ফেইসবুক পেইজে কিংবা www.myisecure.com এ ভিজিট করে জেনে নিতে পারেন বিস্তারিত ।

যে কোন তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন আই সিকিউর এর হেল্প লাইন ০১৯৫২ ১০০ ৪০০ নাম্বারে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।