সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:১৯ পূর্বাহ্ন

 চট্টগ্রাম ইনভেস্টর’স ফোরাম’র অনশন ভঙ্গ

চট্টগ্রাম: পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে চট্টগ্রামের বিনিয়োগকারীরা প্রতিকী অনশন করেছে। ইনভেস্টর’স ফোরাম অব চট্টগ্রাম এর আহবানে  আজ সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর সামনে পুঁজিবাজার বিনিয়োগকারীদের প্রতিকী অনশন অনুষ্ঠিত হয়। সকাল ১১ টা হতে দুপুর- ১টা পর্যন্ত উক্ত প্রতিকী অনশনে শত শত বিনিয়োগকারী অনশন করে।

ইনভেস্টর’স ফোরাম অব চট্টগ্রাম এর আহবায়ক আছলাম মোরশেদের সভাপতিত্বে এবং সদস্য সচিব রানা বিশ্বাসের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন যুগ্ম-আহবায়ক খোরশেদুল আলম মিলন, এম.এ.কাদের প্রমুখ।

বক্তরা নির্বাচন পরবর্তী পুঁজিবাজারের ইতিবাচক অগ্রগতির সময় হঠাৎ ফেব্রুয়ারি মাসের শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত পুঁজিবাজার নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করে এই ব্যাপারে অর্থমন্ত্রীর জোড়ালো ভূমিকা রাখার অনুরোধ জানান। সাধারণ বিনিয়োগকারীরা নতুন অর্থমন্ত্রীর উপর আস্থাশীল উল্লেখ করে বক্তারা ষড়যন্ত্রকারীদের মূল উৎপাটন করে পুনরায় পুঁজিবাজারকে গতিশীলতায় আনতে অর্থমন্ত্রীর সহায়ক ভূমিকা প্রত্যাশা করেন।

বর্তমানে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নেয়া ডে নেটিং ও স্ক্রিপ নেটিং চালু করার সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে বক্তারা এ সিদ্ধান্ত থেকে দ্রুত সরে না আসলে কঠোর আন্দোলনের কর্মসূচি গ্রহণ করার হুমকি দেয়।

বক্তারা পুঁজি বাজারের স্বার্থে নিম্নমানের আইপিও বন্ধ রাখা, প্লেসমেন্ট বানিজ্য বন্ধ, আসন্ন বাজেটে পুঁজিবাজার নিয়ে বিশেষ প্রণোদনা ঘোষনা, পুঁজিবাজার নিয়ে বাংলাদেশ ব্যাংকের ইতিবাচক মনোভাব, যোগ্য লোকদের সমন্বয়ে বিএসইসি পুনর্গঠন, পরিচালকদের ব্যক্তিগতভাবে ২%, সম্মিলিতভাবে ৩০% শেয়ার ধারণ আইন দ্রুত বাস্তবায়ন, ইস্যূ মূল্যের নিচে থাকা কোম্পানীর শেয়ার ইস্যূমূল্যে বাইব্যাক, তারল্য সংকট মোকাবেলায় আইসিবি’র বিনিয়োগ সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ফান্ড প্রদান সহ শেয়ার বাজারের জন্য কল্যাণমুখী সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান।

টানা দরপতনের কারণে শেয়ার বাজারের উপর বিনিয়োগকারীদের আস্থা প্রায় তলানিতে নেমে এসেছে অভিযোগ করে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিশ্রেণির বিনিয়োগকারীদের বাজারে সম্পৃক্ত করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার দাবিও জানান বক্তারা।

এফবিসিসিআই এর কাউন্সিলর মো: মশিউর রহমান চৌধুরী প্রতিকী অনশনকারীদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করেন।

স্বদেশ টুয়েন্টিফোর//আরএম/পিএফ


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।