সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১০:৪১ পূর্বাহ্ন

ডিনামাইট দিয়ে গুঁড়িয়ে দেয়া হবে ‘বিজিএমইএ’ ভবন

ঢাকা : রাজধানীর হাতিরঝিলে তৈরি করা পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবনটি ডিনামাইট দিয়ে ভেঙে ফেলা হবে । মঙ্গলবার(১৬ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এই তথ্য জানান ভবনটির উচ্ছেদ অভিযানের নেতৃত্বে থাকা রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ।

তিনি বলেন, ভবনটি ভাঙতে এক সপ্তাহ সময় লাগতে পারে। অত্যাধুনিক প্রযুক্তির ডিনামাইট ব্যবহার করে সেটি ভাঙার কাজ করা হবে। সেই অনুযায়ী প্রস্তুতি চলছে। ভবন ব্যবাহারকারীদের তাদের মালামাল সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়েছে। তারা এখনও মালামাল সরাচ্ছে। মালামাল সরানো শেষ হলেই ভাঙার কাজ শুরু হবে। ভাঙার প্রক্রিয়াটি হবে এমনভাবে, পার্ট বাই পার্ট ডেকোরেশন খুলে নেয়া হবে। এরপর ডিনামাইট ব্যবহার করে ভবনটি ভেঙে ফেলা হবে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে ১৬তলা ওই ভবনে যান রাজউকের কর্মকর্তা ও কর্মচারীরা। ভবন থেকে মালামাল সরাতে দুই ঘণ্টা সময় দেয়া হয়। পরে তা আরও একঘণ্টা বাড়ানো হয়।

জমির স্বত্ব না থাকা ও জলাধার আইন লঙ্ঘন করায় হাতিরঝিল প্রকল্প এলাকায় বিজিএমইএর বর্তমান ভবনটি ভেঙে ফেলার নির্দেশনা আসে উচ্চ আদালত থেকে। সেজন্য ভবনটি ছাড়তে গত ১২ এপ্রিল পর্যন্ত বিজিএমইএ কর্তৃপক্ষকে সময় দেয় আদালত।

স্বদেশ টুয়েন্টিফোর //আরসি/এবিএম 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।