সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশের দুই তরুণ ফোর্বসের সেরাদের তালিকায়

কার্টুনিস্ট মোরশেদ মিশু ও পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস

ডেস্ক : কার্টুনিস্ট মোরশেদ মিশু ও পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস। মার্কিন সাময়িকী ফোর্বসের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সেরা তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন দুই বাংলাদেশি। এরা হলেন কার্টুনিস্ট মোরশেদ মিশু (২৫) ও পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস (২৯)।এশিয়ার ২৩টি দেশ ও অঞ্চল থেকে ৩০০ জন সফল তরুণ উদ্যোক্তাকে নিয়ে মঙ্গলবার এ তালিকা প্রকাশ করে ফোর্বস। তালিকায় স্থান পাওয়া সবারই বয়স ৩০ এর নিচে। এদের মিলেনিয়ালস বলা হয়।

২০১৯ সালের ‌‌থার্টি আন্ডার থার্টি শিরোনামের এই তালিকা ১০ বিভাগে ভাগ করা হয়েছে। যেখানে মিডিয়া, মার্কেটিং এবং অ্যাডভার্টাইজিং বিভাগে মোরশেদ মিশু প্রথম এবং হোসেন ইলিয়াস কনজুমার টেকনোলজি বিভাগে দশম অবস্থানে রয়েছেন।গত বছর বাংলাদেশ থেকে এ তালিকায় ছিলেন আয়মান সাদিক ও সাজিদ ইকবাল।

রাজধানী ঢাকায় এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় রাইড শেয়ারিং সেবা পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস। প্রযুক্তি কাজে লাগিয়ে মানুষকে সেবা ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করায় তিনি এ তালিকায় স্থান পেয়েছেন।‘গ্লোবাল হ্যাপিনেস চ্যালেঞ্জ’ কার্টুন নিয়ে তালিকায় এসেছে মোরশেদ মিশু। এই চ্যালেঞ্জে মিশু বিশ্বজুড়ে চলমান ভয়াবহ বিভিন্ন যুদ্ধের ওপর কার্টুন বা ব্যঙ্গচিত্র তৈরি করে আলোচনায় আসেন।

//জানি/জাকা


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।