মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০৭:১৫ পূর্বাহ্ন

নাশকতা খতিয়ে দেখার পরামর্শ সাঈদ খোকনের

ঢাকা:  সম্প্রতি সংঘটিত অগ্নিকাণ্ডগুলি নিছক দুর্ঘটনা নাকি এর পেছনে কোন নাশকতা আছে তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। একারনে এ বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতি আহবান জানালেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

আজ শনিবার ডিসিসিআই অডিটরিয়ামে “নিরাপদ কেমিক্যাল ব্যবস্হাপনা, চকবাজার পরবর্তী প্রস্তূতি” শীর্ষক মতবিনিময় সভায়
মেয়র সাঈদ খোকন এ আহ্বান জানান।

অনেক সময় ব্যবসায়ীদের মধ্যে মনোমালিন্য বা ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে কেউ এ ধরনের ঘটনা ঘটাচ্ছে কিনা সে বিষয়ে সতর্ক থাকার জন্য তিনি ব্যবসায়ীদেরও পরামর্শ দেন।

ডিসিসিআই সভাপতি ওসামা তাসীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্সের ডিজি সাজ্জাদ হোসাইন, ব্যবসায়ী আরিফ হোসেন, ওয়াকার আহমেদ চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন।

ব্যবসায়ীদের প্রস্তাবের প্রতি সমর্থন জানিয়ে অগ্নিকাণ্ডে দ্রুত ঘটনাস্থলে পৌঁছার সুবিধার্থে পুরনো ঢাকার বাবুবাজার এলাকায় একটি ফায়ার স্টেশন স্হাপনের ব্যবস্থা গ্রহনের জন্য তিনি ফায়ার ব্রিগেড ডিজিকে অনুরোধ জানান।

জাতীয় অর্থনীতিতে পুরনো ঢাকার ব্যবসায়ীদের অবদানের কথা স্মরন করে মেয়র বলেন, নাগরিকদের জানমালের নিরাপত্তা রক্ষার্থে নগর কর্তৃপক্ষ দৃঢপ্রতিজ্ঞ । তবে ব্যবসায়ীরা যেন সুন্দরভাবে ব্যবসা পরিচালনা করতে পারেন এবং কোন হয়রানির মধ্যে না পড়েন সেটা দেখা হবে।

নিরপরাধ কোন জীবনহানি যেন না ঘটে সেবিষয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে। জীবনের বিনিময়ে কোন ব্যবসা নয় বলে নিতি পুনরায়
তার দৃঢ় প্রতিজ্ঞার কথা তুলে ধরেন।

মেয়র সাঈদ খোকন অতি দাহ্য ৩৫টি আইটেম টিসিবি’র মাধ্যমে আনার ব্যাপারে অর্থ ও বানিজ্য মন্ত্রণালয় এবং এনবিআর’র সাথে সমন্বয়ের জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন।

এর আগে ” নিরাপদ কেমিক্যাল ব্যবস্হাপনা: চকবাজার পরবর্তী প্রস্তূতি ” শীর্ষক বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চীফ কেমিক্যাল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ইন্জি. সিরাজুর রহমান ।

স্বদেশ২৪//জেসি/পিএম

 


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।