শিরোনাম
আমাকে এতো হে’নস্তা করা হচ্ছে কেনো সোশ্যাল মিডিয়ায়, কি লাভ এসব করে: সানাই প্রে’মিকা নিয়ে ছেলে পালিয়েছে, মা-বাবা ভ’য়ে পালিয়েছেন ভা’রত ১ম বারের মতো ভূখণ্ডে চী’নের অনুপ্র’বেশ স্বীকার করল বছরে আয় ৫ লক্ষাধিক টাকা প’রিত্যক্ত আমের বিচিতে ব্রেকিং নিউজ… সাকিব শ্রীলঙ্কা সিরিজেই ফিরছেন! এবার ওসি প্রদীপসহ ৭ আসামির রিমান্ডের আদেশে পরিবর্তন প্রাণঘাতী করোনার ওষুধ তৈরি, অভিনন্দন ডব্লিউএইচওর যে নারী যু’ক্তরা’ষ্ট্রে মুসলিম নি’ষি’দ্ধে’র বি’রু’দ্ধে বিল পা’সের নে’পথ্যে সেনাপ্রধানের চিঠি নিহত সিনহার মাকে, সিনহার মাকে চিঠিতে যা বলেছেন তিনি অপু বিশ্বাস ভারতীয় স্টেজে নাচতে গিয়ে অপমানিত

শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৯:৩৬ পূর্বাহ্ন

সঠিক পদক্ষেপে করোনা নিয়ন্ত্রণ করা যেতো : বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

আন্তর্জাতিক : চীনের বা্ইরে করোনাভাইরাসের ব্যাপক বিস্তার এবং মৃত্যু বাড়তে থাকায় বিশ্ব ‘অরক্ষিত অবস্থার’ মধ্যে পড়েছে বলে মন্তব্য করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সংস্থাটির প্রধান টেড্রস আধানম গ্যাব্রিয়েসুস বলেছেন, ভাইরাসটি নতুন ছিলো কিন্তু সঠিক পদক্ষেপ নিলে সেটা নিয়ন্ত্রণ করা যেতো।

তিনি যোগ করেন, আমরা চাইলে ভাইরাসটিকে তাড়াতে পারতাম। কারণ রোগটি থেকে স্টিগমা বেশি ক্ষতিকর। বিশ্বব্যাপী করোনাভাইরাস একদিকের পথ ছিলো। দ্রুত এবং কার্যকর পদক্ষেপ নিলে সেটা মোকাবেলা করা যেত। এখন আর কোনো পথ নেই। কাজ করে যেতে হবে।

এছাড়া এই ভাইরাস সংক্রমণের ঝুঁকি ‘মধ্যম’ থেকে ‘উচ্চ’পর্যায়ে বৃদ্ধি করেছে ইউরোপীয় ইউনিয়নের রোগ নিয়ন্ত্রণ সংস্থা।

এ বিষয়ে ইউরোপীয় সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল একটি বিবৃতিতে জানিয়েছে, ইউরোপীয়দের জন্য এ ভাইরাস সংক্রমণের বেশি ঝুঁকি রয়েছে।

এর মধ্যেই বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত হয়েছে ৯০ হাজারেরও বেশি। ১৮টি ইইউ সদস্যদেশে আক্রান্ত হয়েছে ২ হাজার ১শ’রও বেশি মানুষ।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।