বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

সঙ্গী নির্বাচনে ৪ জরুরি বিষয় জেনে নিন

জীবনে একজন ভালো সঙ্গীর দরকারটা অনেক বেশি। সঙ্গী নির্বাচনে তাই মাথায় রাখতে হবে বিশেষ কিছু বিষয় যা আমাদের জীবনের জন্যই অত্য’ন্ত জ’রুরি।

১. একে অন্যের বৈ’শিষ্ট্যের প্রতি অ’নুর’ক্ত: এটি অনেকটা ‘বি’পরীত আ’কর্ষণ’-এর মতো। দু’জন মানুষের শখ কিংবা অন্যান্য বিষয় যে হুবহু মিল হবে এমনটা চিন্তা করা উচিত নয়। কিন্তু একে অন্যের প্রতি মূল্য দেয়া এবং একে অন্যের নানা বৈ’শিষ্ট্যের প্রতি অ’নুর’ক্ত হওয়া একটি বড় বিষয়।

এ বিষয়টিতে যদি অন্যজন অ’নুর’ক্ত হয় তাহলে তা সত্যিই স’ম্পর্ক গড়তে বড় ধ’রনের সুবিধা দেয়। ২. আপনার সঙ্গী যখন উ’ষ্ণ , বিশ্বা’সী ও নি’র্ভরযোগ্য: প্রত্যেকেরই জী’বনসঙ্গী কেমন হওয়া উচিত সে বিষয়ে একটি সাধারণ ধারণা থাকে।

এতে অনেকেই উচ্চ স্ট্যাটাস, অর্থ ও ধনী পরিবার থেকে আসা ব্য’ক্তিদের গু’রুত্ব দেয়। অন্যদিকে কিছু মানুষ রয়েছেন যারা উ’ষ্ণ, বি’শ্বা’সী ও নি’র্ভরযোগ্য ব্য’ক্তিকে সঙ্গী হিসেবে পছন্দ করে। ৩. একই ধ’রনের মূল্যবোধ: গবেষকরা জা’নাচ্ছেন, ভালোবাসা কখনোই বৈ’ষয়িক হয় না।

এমনকি স্ব’ল্পপরিচিত মানুষের স’ঙ্গে ও ভালোভাবে স’ম্পর্ক গড়া যেতে পারে। তবে এক্ষে’ত্রে দু’জনের মূ’ল্যবোধ একই ধ’রনের হওয়া চাই।

মূল্যবোধ স’ম্পর্ক গড়ার ক্ষে’ত্রে অত্য’ন্ত গু’রুত্বপূর্ণ বিষয়। দু’জনের মূ’ল্যবোধ যদি ভিন্ন ধ’রনের হয় তাহলে তা স’ম্পর্ক টি’কিয়ে রা’খতে বড় সম’স্যা সৃষ্টি করে।

৪. সঙ্গীর দৃ’ষ্টিভঙ্গি: সু’স্থ স’ম্পর্কের ক্ষে’ত্রে একে অন্যের কাছাকাছি থাকলে ভালো অ’নুভূ’তি হবে। সাধারণত রো’মান্টিক স’ম্পর্কে জ’ড়িতদের মাঝে নিজে’র তুলনায় অন্যজন কিছুটা বেশি আ’কর্ষণীয় বলে মনে করবেন।

অর্থাৎ আপনি যদি নিজেকে আ’কর্ষণীয়তার মা’নদণ্ডে ১০-এ ৬ দেন তাহলে আপনার সঙ্গী আপনাকে ১০-এ ৭ দেবে। এছা’ড়া আপনি যাকে আ’কর্ষণীয় মনে করবেন তিনি যেমন আপনার সঙ্গী হিসেবে গু’রুত্বপূর্ণ তেমনি আপনাকে যিনি আ’কর্ষণীয় বলে মনে করবেন তিনিও গু’রুত্বপূর্ণ।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।