মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন

রাজকন্যা যুদ্ধে যাবেন, সামরিক প্রশিক্ষণ নিচ্ছেন!

বেলজিয়ামেও এখনও রাজপরিবার বিদ্যমান রয়েছে। ইউরোপের এই দেশটিতে রাজকুমার, রাজকুমারীরা সামরিক প্রশিক্ষণও নিয়ে থাকেন। সে অনুযায়ী, বেলজিয়ামের ক্রাউন প্রিন্সেস এলিজাবেথও যোগ দিয়েছেন সামরিক ক্যাম্পে।

তার কিছু ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে। আর সামাজিক মাধ্যমে এসব ছবি প্রকাশ হতেই তা ভাইরাল হয়ে গেছে। সেপ্টেম্বরের শুরুতেই শুরু হয়েছে এই সামরিক প্রশিক্ষণ শিবির। চার সপ্তাহ ধরে এই প্রশিক্ষণ চলবে।

অষ্টাদশী এলিজাবেথ ছাড়াও এই প্রশিক্ষণে ১৭০ জন অংশ নিয়েছেন। যারা সফলভাবে এই প্রশিক্ষণ পর্ব শেষ করতে পারবেন আগামী ২৫ সেপ্টেম্বর তাদের বিশেষ সম্মানে ভূষিত করা হবে।

বেলজিয়ামের সিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী এলিজাবেথদের ট্রেনিং চলছে বুটজেনব্যাকে এলসেনবর্ন বেলজিয়ান আর্মি ক্যাম্পে।

একটি ভিডিওতে দেখা গেছে, অন্যান্য শিক্ষানবিশদের মতোই সামরিক পোশাক পরে গাড়ির টায়ার নিয়ে দৌড় বা অন্যান্য কসরত করছেন এলিজাবেথ। এই ক্যাম্পে এলিজাবেথরা নানা সাহসিকতার পরীক্ষা দেবেন।

তাদের শ্যুটিং, কুচকাওয়াজ, ছদ্মবেশে লুকিয়ে থাকার মতো কৌশলও শেখানো হবে। এখানে ক্রাউন প্রিন্সেস সামরিক বাহিনীর গুরুত্ব, অনুশাসন, পারস্পরিক শ্রদ্ধা, দায়িত্বের বিষয়েও প্রশিক্ষণ নেবেন। এলিজাবেথ ওয়েলসের একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রি নিয়েছেন।

এখন তিনি ব্রাসেলসের রয়্যাল মিলিটারি অ্যাকাডেমিতে সোশ্যাল অ্যান্ড মিলিটারি সায়েন্স নিয়ে পড়াশোনা করছেন। তার বাবা রাজা ফিলিপও ১৯৭৮ থেকে ১৯৮১ সাল পর্যন্ত এই অ্যাকাডেমিতে সামরিক শিক্ষা গ্রহণ করেছেন।

সামরিক ক্যাম্পে এলিজাবেথদের প্রশিক্ষকের দায়িত্বে থাকা মেজর ইসাবেল জানিয়েছেন, রাজকুমারী তাদের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন এটা যেমন তাদের কাছে সম্মান ও গর্বের বিষয় পাশাপাশি এটাও ঠিক যে, এলিজাবেথকে অন্য শিক্ষানবিশদের থেকে আলাদা করে দেখা হচ্ছে না। অন্যদের মতোই তাকে কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।