শিরোনাম
অবসরপ্রাপ্ত মেজর সিনহার সাথে থাকা সিফাত আর শ্রিপা এখন কোথায়? স্ত্রীর এই ৪ জায়গায় ভুলেও হাত দেবেন না, দিলেই মহাবিপদ। মেজর সিনহাকে জিজ্ঞাসাবাদও করেছিল পুলিশ! ঢাকায় নিয়ে বড় স্বপ্ন দেখিয়ে ৫ম শ্রেণির ছাত্রীর সঙ্গে কৃষি কর্মকর্তার কাণ্ড! অবশেষে সুশান্ত মৃত্যুর তদন্তভার পেল সিবিআই, রিয়ার প্যা’নিক অ্যা’টাক, ‘প্লিজ আমায় গ্রেফতার করবেন না!’ এবার জগন্নাথপুরে ভাঙা সড়কে গাড়ির ঝাঁকুনিতে সন্তান প্রসব – বিজ্ঞানীরা করোনার ‘দুর্বলতা’ খুঁজে পেয়েছেন, যেভাবে ঠেকানো যাবে ভাইরাস অভিনেত্রীর আ’ত্মহ’ত্যা! ফে’সবু’ক লা’ইভ করে সু’ইসা’ইড নো’ট লিখে গো’সলের পরে প্রভা, ভিডিও নিজেই ভাইরাল করলেন এবার নিজের অ,ন্তঃস,ত্ত্বা মাকেই বি,য়ে করলেন ছে,লে

শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৮:৩১ অপরাহ্ন

যেকারণে হজ্বের সময় গিলাফের নিচের অংশ সাদা কাপড়ে ঢেকে দেওয়া হয়

হজ্বের সময় পবিত্র কা’বার কিসওয়া তথা গিলাফ ৩ মিটার উপরে উঠিয়ে তা সাদা কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়। সাধারণত হজ্বের সময় মসজিদে হারামে অস্বাভাবিক ভীড় থাকে।

বিশ্বের নানান প্রান্ত থেকে মুসলমানগণ হজ্বের উদ্দেশ্যে মক্কায় আসেন। এসময় তারা বরকতের উদ্দেশ্যে গিলাফ কেটে নিজের কাছে সংরক্ষণ করতে চান। যদিও এর কোনো ভিত্তি নেই।

তাই কিসওয়া তথা গিলাফের হেফাজত এবং কাবার পরিচ্ছন্নতা রক্ষার্থেই এমনটি করা হয়। তবে এবার বৈশ্বিক করোনা মহামারীর কারণে হাজ্বীগণ কা’বা শরীফ স্পর্শ এবং হাজরে

আসওয়াদ চুম্বন করতে পারছেন না। এজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে হারামাইন কর্তৃপক্ষ। এবার হজ্বে অংশগ্রহণ করেছেন সৌদিতে অবস্থানরত ২৩০ দেশের ১০ হাজার হাজ্বী। এতে বাংলাদেশের রয়েছে মাত্র ৫ জন।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।