বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৫০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সরকারি প্রতিষ্ঠানে ইরানের সাইবার হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইরানভিত্তিক একটি হ্যাকার গোষ্ঠী যুক্তরাষ্ট্রের একটি সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে হামলা চালিয়েছে। শনিবার সাইটটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নেয়ার বার্তা দিয়েছে তারা। বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে।

ফেডারেল ডিপজিটরি লাইব্রেরি প্রোগ্রামের ওয়েবসাইট হ্যাক করে সেখানে ইরানি হ্যাকারদের একটি পেইজ স্থাপন করে দেয়া হয়েছিল। এতে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ও দেশটির পতাকা প্রদর্শন করা হয়েছে।

এছাড়াও ইরান থেকে ক্ষেপণাস্ত্র ধেয়ে আসতে দেখা গেছে এবং ছবি সম্পাদনা করে ট্রাম্পের গালে ঘুষি বসিয়ে দেয়া হয়েছে। পেইজটিতে আরও লেখা রয়েছে, সোলাইমানির শাহাদত, বহু বছর ধরে কৃপাহীন প্রতিশোধ চলবে।

এতে আরও বলা হয়েছে, তার চলে যাওয়ায় আল্লাহর ইচ্ছায় তার কাজ ও পথ বন্ধ থাকবে না। যারা তিনিসহ অন্যান্য শহীদদের রক্তে নিজেদের নোংরা হাত রঞ্জিত করেছেন, সেই অপরাধীদের জন্য কঠিন প্রতিশোধ অপেক্ষা করছে।

ছবির একটি ক্যাপশনে লেখা রয়েছে, ইরানের সাইবার সক্ষমতার ছোট্ট একটি অংশ এটি।

এদিকে কোনো আমেরিকান কিংবা মার্কিন সম্পদে ইরান হামলা চালালে দেশটির ৫২টি স্থাপনায় পাল্টা আঘাত করার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।