শিরোনাম
অবসরপ্রাপ্ত মেজর সিনহার সাথে থাকা সিফাত আর শ্রিপা এখন কোথায়? স্ত্রীর এই ৪ জায়গায় ভুলেও হাত দেবেন না, দিলেই মহাবিপদ। মেজর সিনহাকে জিজ্ঞাসাবাদও করেছিল পুলিশ! ঢাকায় নিয়ে বড় স্বপ্ন দেখিয়ে ৫ম শ্রেণির ছাত্রীর সঙ্গে কৃষি কর্মকর্তার কাণ্ড! অবশেষে সুশান্ত মৃত্যুর তদন্তভার পেল সিবিআই, রিয়ার প্যা’নিক অ্যা’টাক, ‘প্লিজ আমায় গ্রেফতার করবেন না!’ এবার জগন্নাথপুরে ভাঙা সড়কে গাড়ির ঝাঁকুনিতে সন্তান প্রসব – বিজ্ঞানীরা করোনার ‘দুর্বলতা’ খুঁজে পেয়েছেন, যেভাবে ঠেকানো যাবে ভাইরাস অভিনেত্রীর আ’ত্মহ’ত্যা! ফে’সবু’ক লা’ইভ করে সু’ইসা’ইড নো’ট লিখে গো’সলের পরে প্রভা, ভিডিও নিজেই ভাইরাল করলেন এবার নিজের অ,ন্তঃস,ত্ত্বা মাকেই বি,য়ে করলেন ছে,লে

শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১১:০৫ অপরাহ্ন

মানুষের প্রাণ বাঁচাতে এ মুহুর্তে বেশি প্রয়োজন পিপিই- বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক : একা কোনো দেশের পক্ষেই কোভিড-19 মোকাবিলা করা সম্ভব না। এর জন্য সব দেশের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। গতরাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কার্যালয়ে এসব কথা বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস অ্যাডানম গ্যাব্রিয়াসাস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানান, সারা বিশ্বে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘণ্টায় এখানে সংযোজিত হয়েছে ৪৬ হাজার ৪৮৪ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৭ হাজারের বেশি। ইতালিতে একদিনে সর্বোচ্চ ৯১৯ জন মারা গেছে। স্পেনে ২৪ ঘন্টায় মারা গেছে ৭৬৯ জন।

টেড্রোস অ্যাডানম গ্যাব্রিয়াসাস বলেন, মনে রাখতে হবে সারাবিশ্বে এক লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এ মুহুর্তে মানুষের প্রাণ বাঁচাতে যে জিনিস্টি সবচেয়ে বেশি প্রয়োজন, তা হলো পিপিই (পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট)। সবচেয়ে বেশি প্রয়োজন এমন ৭৪টি দেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যে পিপিই পাঠিয়েছে। আরও ৬০টি দেশে পিপিই পাঠানোর প্রস্তুতি চলছে। কিন্তু আরও পিপিই প্রয়োজন। শনী দেশগুলোর মতো নিম্ন ও মধ্য আয়ের দেশের স্বাস্থ্যকর্মীরা সুরক্ষার দাবিদার।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।