বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন

ঢাকায় নিয়ে বড় স্বপ্ন দেখিয়ে ৫ম শ্রেণির ছাত্রীর সঙ্গে কৃষি কর্মকর্তার কাণ্ড!

সামিরা পঞ্চম শ্রেণির ছাত্রী। অভাব-অনটনে বেড়ে ওঠা পরিবারের মেয়ে। প্রতিবেশী উচ্চশিক্ষিত। মুন্সিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক। তিনি সামিরার বাবাকে বড় স্বপ্ন দেখান। তার মেয়েকে লেখাপড়া করানোর পাশাপাশি বিয়ের দায়িত্বও তিনি নেবেন। তবে শর্ত হলো বাসার কাজ করে দিতে হবে। গরিবের জন্য এটাই বা কম কীসে! কিন্তু সেই স্বপ্ন এখন দুঃ’স্বপ্নে পরিণত হয়েছে। মেয়ে সামিরা এখন উচ্চ শিক্ষিত ওই পরিবারের নি’ষ্ঠুরতার শি’কার হয়ে হাসপাতালে মৃ’ত্যু য’ন্ত্রণায় কা’তরাচ্ছে।

সামিরা (১৪) শি’কার হয়েছে উচ্চশিক্ষিত ওই পরিবারের বিকৃত মা’নসিকতার। পাথরের শিল ও কাঠের বেলাইনের উপর্যুপরি আ’ঘাতে মা’নসিক ভা’রসাম্যহীন হয়ে পড়েছে ওই স্কুলছাত্রী। বর্তমানে মু’মূর্ষু অবস্থায় তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নি’র্যাতনের ঘটনায় মঙ্গলবার রাতে নি’র্যাতনকারী গৃহকর্তা একই গ্রামের অধিবাসী এবং মুন্সিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) ড. মুহাম্মদ মাহবুবুর রশিদ ও তার স্ত্রী বিউটি আক্তারসহ তিনজনের বি’রুদ্ধে পাকুন্দিয়া থানায় লিখিত অ’ভিযোগ করেছেন সামিরার বাবা সেলিম মিয়া। গত ২৮ জুলাই ঢাকার মিরপুরের একটি বাসায় এমন ব’র্বরোচিত নি’র্যাতনের পর বাড়িতে এনে মুমূর্ষু অবস্থায় বাবার কাছে ফিরিয়ে দিয়ে টাকার বিনিময়ে ঘটনা ধা’মাচাপা দেয়ার চেষ্টা চালায় নি’র্যাতনকারী পরিবার।

সামিরা উপজেলার পাটুয়া ভাঙা ইউনিয়নের বাগপাড়া গ্রামের দিনমজুর সেলিম মিয়ার মেয়ে। থানায় দায়েরকৃত অ’ভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় দুই মাস আগে একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ির সরকারি চাকরিজীবী ড. মুহাম্মদ মাহবুবুর রশিদের ঢাকার মিরপুরের ভাড়া বাসায় সামিরাকে গৃহকর্মী হিসেবে নেয়া হয়। এ সময় কাজের পাশাপাশি তাকে লেখাপড়া করানো এমনকি বড় করে বিয়ে দিয়ে দেওয়ারও আশ্বাস দেয়া হয় সামিরার বাবাকে। কিন্তু ঢাকায় নিয়ে যাওয়ার কিছুদিন পর থেকেই নানা বিষয় নিয়ে গৃহকর্ত্রী বিউটি আক্তার সামিরাকে কারণে-অকারণে ব’কাঝকা ও মা’রধর করতে থাকে। একপর্যায়ে সামিরা মা’রধরের ভ’য়ে পাশের এক বাসায় পা’লিয়ে গিয়ে আশ্রয় নেয়।

সেখান থেকে গৃহকর্তা ড. মাহবুবুর রশিদ সামিরাকে আবার তার বাসায় নিয়ে আসেন। বাসায় এনে মসলা বাটার পাথরের শিল দিয়ে ড. মাহবুবুর রশিদ এবং রুটি বানানোর কাঠের বেলাইন দিয়ে গৃহকর্ত্রী বিউটি আক্তার সামিরার শরীরের বিভিন্ন স্থানে পি’টিয়ে গুরুতর আ’হত করেন। নি’র্মম ও নি’ষ্ঠুর এ নি’র্যাতনে সামিরা জ্ঞান হারিয়ে মাটিতে লু’টিয়ে পড়ে।

এ ঘটনার পর গত ৩০ জুলাই সামিরাকে মু’মূর্ষু অবস্থায় ড. মাহবুবুর রশিদ নিজ গ্রামের বাড়িতে নিয়ে আসেন। বাড়িতে এনে নি’র্যাতনের বিষয়টি কাউকে না বলার জন্য তাকে ভ’য়-ভী’তি প্রদর্শন করেন। পরে ড. মাহবুব মোবাইলে সামিরার বাবাকে খবর দেন তার বাড়িতে আসার জন্য। খবর পেয়ে সামিরার বাবা ওই বাড়িতে গিয়ে উপস্থিত হলে তার কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর রেখে তার হাতে সামিরাকে তুলে দেন। বাড়িতে নিয়ে যাওয়ার পর সামিরা তার ওপর অ’মানবিক ও মধ্যযুগীয় নি’র্যাতনের বিষয়টি তার বাবার কাছে খুলে বলে।

এদিকে, সামিরার শারীরিক অবস্থারও চরম অ’বনতি হতে থাকলে গত ২ আগস্ট বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান গৃহকর্তা ড. মাহবুবুর রশিদ। সেখানে চিকিৎসকগণ মুমূর্ষু অবস্থায় সামিরাকে ভর্তি না রাখায় পরে তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে পা’লিয়ে আসেন ওই গৃহকর্তা।

বর্তমানে সামিরা কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছে। সামিরার বাবা সেলিম মিয়া জানান, অভাব-অনটনের সংসারে মেয়ের সুখের আশায় ওই শিক্ষিত প্রতিবেশীর বাসায় দিয়েছিলাম। কিন্তু তারা এতো কিছু স্বপ্ন দেখিয়ে মেয়েটিকে নিয়ে তার ওপর এমন নি’ষ্ঠুর ও ব’র্বরোচিত নি’র্যাতন চালাবে তা তিনি কল্পনাও করতে পারেননি। এখন আমাকে টাকা দিয়ে ঘটনা ধা’মাচাপা দিতে চান। এ সময় তিনি বুকফাটা কান্নায় ভে’ঙে পড়ে এ ঘটনায় জ’ড়িতদের অবিলম্বে গ্রে’ফতার করে দৃষ্টা’ন্তমূলক শা’স্তি দাবি করেন।

অ’ভিযুক্ত গৃহকর্তা ড.মুহাম্মদ মাহবুবুর রশিদের মোবাইলফোনে একাধিকবার কল করে তা বন্ধ পাওয়া যায়। যোগাযোগ করা হলে পাকুন্দিয়া থানার ওসি মো. মফিজুর রহমান লিখিত অ’ভিযোগ পেয়ে হাসপাতালে পুলিশ পাঠিয়ে নি’র্যাতিত শিশুর খোঁ’জখবর নেয়ার বিষয় নিশ্চিত করেছেন। তবে তিনি জানান, ঘটনাস্থল (পিও) যেহেতু ঢাকার মিরপুরের, তাই অ’ভিযুক্তদের বাসার প্রকৃত ঠিকানা সংগ্রহ করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য অ’ভিযোগটি তিনি সংশ্লিষ্ট থানায় পাঠিয়ে দিবেন।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।