বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

বেঁচে যাওয়া শিশুটি কেমন আছে

কলারোয়ায় গলা কে’টে স্বামী-স্ত্রী’সহ চাঞ্চল্যকর ফোর মা’র্ডারের সময় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া ৪ মাসের ফুটফুটে কন্যা শি’শু মা’রিয়া এখন কেমন আছে। কী’ভাবে আছে। ঠিকঠাক খাওয়া দাওয়া করছে কিনা। কার কাছে আছে- এমন সব প্রশ্ন জাগছে সাতক্ষীরাসহ দেশবাসীর মনে। কিন্তু মা’রিয়া এখনো জানে না তার জন্ম’দাতা মা-বাবা ও আদরের ছোট্ট দুই ভাই-বোনকে ধারালো অ’স্ত্র দিয়ে নৃ’শংসভাবে গলা কে’টে হ’ত্যা করেছে দুর্বৃত্তরা।

গত ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) ভোরে কলারোয়া উপজে’লার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামের নিজবাড়িতে নি’হত ৯ বছরের ভাই সিয়াম হোসেন মাহি ও ৬ বছরের বোন তাসনিম ও মা সাবিনা খাতুনের গলা কা’টা নিথর দেহের পাশে র’ক্তের উপরে শুয়ে দুধের তৃষ্ণায় কা’ন্নায় ছটফট করতে থাকা শি’শু মা’রিয়াকে উ’দ্ধার করে প্রতিবেশী আনিছুর রহমান।

এসময় পাশের রুমে পা বাঁ’ধা ও খাটের বিছানার উপর গলা কা’টা অবস্থায় পিতা হ্যাচারির মালিক মাছ ব্যবসায়ী শাহিনুরের ম’রদেহ পড়ে ছিলো। পরে দুপুরে সাতক্ষীরা জে’লা প্রশাসক এস এম মোস্তফা কামাল ঘটনাস্থলে এসে কন্যা শি’শু মা’রিয়াকে প্রতিবেশীদের কাছ থেকে কোলে তুলে নিয়ে তার দায়িত্বভা’র গ্রহণ করে হেলাতলা ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাসিমা খাতুনের কাছে তুলে দেন। এরপর থেকে ইউপি মেম্বার মায়ের মমতা ও আদর দিয়ে লালনপালন করছেন শি’শুটিকে।

গত ৫ দিন যাবত শি’শুটি এখন ইউপি সদস্য নাসিমা খাতুনের কাছে রয়েছে। তিনি এখন শি’শুটির দেখভাল করছেন। প্রতিদিন মা’রিয়াকে দেখার জন্য দূর দূরান্ত থেকে লোকজন ভিড় জমাচ্ছেন ইউপি সদস্যের বাড়িতে। নাছিমা খাতুন মায়ের মমতা ও আদর যত্ন দিয়ে লালন করছেন শি’শুটিকে। বাড়িতে কোন শাড়ি পরিহিত মহিলা দেখলেই শি’শু মা’রিয়া তার গর্ভধারিণী মায়ের মুখের খোঁজে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে তার দিকে। কখনো কখনো হাসছে আবার কখনো হঠাৎ করে আঁতকে কেঁদে উঠে। তখন কোনভাবেই সে কা’ন্না থামানো যাচ্ছে না। আবার কখনো কান পেতে মানুষ জনের কথা শুনছে। কিন্তু নিজ মায়ের কোলহারা শি’শুটি সুস্থ আছে বলে জানালেন ইউপি সদস্য নাছিমা খাতুন।

মা’রিয়ার কথা বর্ণনা দিতে গিয়ে কাঁদতে কাঁদতে বললেন, মা’রিয়ার শেষ ঠিকানা কোথায় হবে জানি না। আমা’র দুই ছে’লে, কোনো মে’য়ে সন্তান নেই। এখন থেকে মা’রিয়াই আমা’র কন্যা সন্তান। নিজ খরচে বাবা মায়ের স্নেহ ভালবাসা দিয়ে আমি ওকে বড় করতে চাই। এজন্য প্রশাসনের সহযোগিতা দরকার। জে’লা প্রশাসক এস এম মোস্তফা কামাল আইনগতভাবে যদি শি’শুটিকে লালন পালন করার দায়িত্ব দেন তাহলে আমি তার প্রতি এবং সরকারের প্রতি চির কৃতজ্ঞ থাকবো। আমা’র বড় ছে’লের ৮ মাসের একটি বাচ্চা আছে।

শি’শু মা’রিয়াকে পরিবারে আনায় পরিবারের সবাই দারুণ খুশি। কলারোয়া উপজে’লা নির্বাহী অফিসার মৌসুমী জেরিন কান্ত বলেন, জে’লা প্রশাসকের নির্দেশে শি’শুটিকে ইউপি সদস্যের হেফাজতে রেখে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছি ও দেখভাল করছি। তার জন্য খাদ্য ও পোশাক কিনে দিয়েছি। তার স্বাস্থ্যসেবার খোঁজ নিয়েছি। জে’লা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, বাবা-মা, ভাই-বোনসহ একই পরিবারের ৪ জনকে নৃ’শংসভাবে হ’ত্যা করায় এই মুহূর্তে শি’শু মা’রিয়ার কোনো অ’ভিভাবক নেই।

যাতে কন্যা শি’শু মা’রিয়া ভালো’ভাবে বেড়ে উঠতে পারে, আমি সেই দায়িত্ব গ্রহণ করেছি। আপাতত তাকে কলারোয়ার হেলাতলা ইউপি সদস্য নাসিমা খাতুনের কাছে রাখা হয়েছে। তবে তার অ’ভিভাবকরা নিতে চাইলে আইনুযায়ী তাদের কাছে দেয়া হবে বলেও জানান তিনি। উল্লেখ্য, গত ১৫ অক্টোবর বৃহস্পতিবার রাতের কোন এক সময়ে কলারোয়া উপজে’লার খলসি গ্রামের একই পরিবারের চার সদস্যকে গলা কে’টে হ’ত্যার ঘটনার পর শি’শু মা’রিয়াকে ঘা’তকরা নি’হত মা ও ভাইবোনের পাশে রেখে চলে যায়।

শাহাজান আলীর ছে’লে হ্যাচারি মালিক নি’হত শাহিনুর রহমান ও তার স্ত্রী’ সাবিনা খাতুন, ছে’লে সিয়াম হোসেন মাহি ও মে’য়ে তাসনিমকে কলারোয়ার ব্রজবাকসা গ্রামে নানার বাড়িতে দাফন করা হয়। রাতে শাহিনুরের শাশুড়ি ময়না খাতুন বাদী হয়ে কলারোয়া থা’নায় অ’জ্ঞাতদের আ’সামি করে হ’ত্যা মা’মলা দায়ের করেন। মা’মলায় তাৎক্ষণিক কলারোয়া থা’না পু’লিশ কূলকিনারা করতে না পারায় এই মা’মলা ত’দন্তের দায়িত্ব দেয়া হয় সাতক্ষীরা সিআইডি পু’লিশকে।

এরপর নি’হত শাহিনুরের ছোট ভাই রায়হানুল ইস’লামকে গ্রে’প্তার করেছে সাতক্ষীরা সিআইডি পু’লিশ। মা’মলার ত’দন্তকারী কর্মক’র্তা শফিকুল ইস’লাম ১৮ অক্টোবর রবিবার গ্রে’প্তার নি’হতের ভাই রায়হানুল ইস’লামকে ১০ দিনের রি’মান্ড চাইলে ওইদিনই ৫ দিনের রি’মান্ড মঞ্জুর করেন আ’দালত। রায়হানুলকে সিআইডি পু’লিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে। এ লোমহর্ষক এ হ’ত্যাকা’ণ্ডের ব্যাপারে সাতক্ষীরা সিআইডি পু’লিশের বিশেষ পু’লিশ সুপার আনিচুর রহমান জানান, হ’ত্যাকা’ণ্ডটি দীর্ঘদিনের পরিক’ল্পিত। কোন ভাড়াটিয়া কিলার দিয়ে এই হ’ত্যাকা’ণ্ড সংগঠিত করা হতে পারে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।