বুধবার, ২৭ মে ২০২০, ০৫:২৫ পূর্বাহ্ন

বিজেপি মন্ত্রীর হুঁশিয়ারি : কাশ্মীর ছাড়তে হবে রোহিঙ্গা মুসলিমদের

আন্তর্জাতিক ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে এখনো উত্তাল গোটা ভারত। সাধারণ মানুষের কাতারে এসে দাঁড়িয়েছেন রাজনীতিকরা। তাতেও ভাবলেশহীন সরকার।

এর মাঝেই নাগরিকত্ব আইনের আওতায় রোহিঙ্গা মুসলিমদের কাশ্মীর থেকে প্রত্যাবাসনের হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

ভারতের স্থানীয় সরকার মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, পার্লামেন্টে যেদিন নাগরিকত্ব সংশোধনী আইন পাস হলো; সেদিন থেকেই সেটি জম্মু-কাশ্মীরের জন্য কার্যকর হয়ে গেছে। এখানে ‘যদি’ ‘কিন্তু’র কোন জায়গা নেই। উপত্যকায় পরবর্তী পদক্ষেপ নেয়া হবে রোহিঙ্গাদের বিরুদ্ধে। সরকার এরইমাঝে তালিকা প্রস্তুত করে ফেলেছে। খুব শিগগিরই শুরু হবে প্রত্যাবাসন।

এদিকে, কংগ্রেস নেতা প্রিয়াংকা গান্ধির অভিযোগ দাঙ্গা-ফ্যাসাদের অজুহাতে নিরাপরাধ মানুষকে জেলে ঢোকাচ্ছে বিজেপি সরকার।

প্রিয়াংকা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে ভুক্তভোগী পরিবারগুলোর পাশেই রয়েছে কংগ্রেস। উত্তর প্রদেশ পুলিশের নির্যাতন থেকে রক্ষা পাচ্ছে না শিশু-কিশোররা। জেলে ঢোকানো হচ্ছে নিরীহ ভারতীয়দের। ২২ বছর বয়সী এক তরুণীর সাথে কথা হলো। সাত মাসের গর্ভাবস্থায় তাকে নিরাপত্তা বাহিনীর লাঠিচার্জ সহ্য করতে হয়েছে।

শনিবার নাগরিকত্ব আইনের পক্ষে আসামে বিশাল জন-সমাবেশ করে বিজেপি। যাতে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানওয়াল, কেন্দ্রীয় মন্ত্রী জে পি নাড্ডা’সহ শীর্ষ নেতারা।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।