বুধবার, ২৭ মে ২০২০, ০৬:৩১ পূর্বাহ্ন

‘নিজের দেশ নিয়ে চিন্তা করুন’: ইমরান খানকে ওয়াইসি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় পুলিশের অত্যাচার প্রমাণ করতে ২০১৩ সালে বাংলাদেশের শাপলা চত্বরের ঘটনার একটি ভিডিও প্রকাশ করায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এমআইএম) সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি।

পাক প্রধানমন্ত্রীর ভুয়া ভিডিও পোস্টের পর শনিবার ওয়াইসি বলেন, ‘ইমরান খান যেন ভারতীয় মুসলিমদের চিন্তা ছেড়ে নিজের দেশের কথা ভাবেন।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের একটি ভিডিও পোস্ট করে পাকিস্তানের প্রধানমন্ত্রী সেটিকে ভারতের বলে দাবি করেছেন। মিস্টার খান, নিজের দেশ নিয়ে চিন্তা করুন। আমরা জিন্নার ভুল তত্ত্ব খারিজ করেছি। আমরা গর্বিত ভারতীয় মুসলিম এবং চিরকাল তেমনটাই থাকব।’

প্রসঙ্গত বিতর্কিত ও ধর্মভিত্তিক নাগরিকত্ব আইনকে ঘিরে ভারতীয় পুলিশের অত্যাচার প্রমাণ করতে শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের একটি ভিডিও টুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পরে সমালোচনার মুখে সেই ভিডিওটি সরিয়ে ফেলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারে এক প্রতিবেদনে বলা হয়, পাক প্রধানমন্ত্রী ইমরান খান সাত বছরের পুরনো বাংলাদেশের একটি ভিডিওকে ভারতের বলে দাবি করে প্রতিবেশী রাষ্ট্রকে অস্বস্তিতে ফেলতে চেয়েছেন।

ইমরানের টুইট করা ওই ভিডিওটি আসলে ২০১৩ সালের ৫ মে’র। ওইদিন হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ এবং শাপলা চত্বরে অবস্থান নেয়ার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতা হয়েছিল।

নিজের টুইটার থেকে এই ভিডিওটি পোস্ট করে ইমরান দাবি করেন, যোগী আদিত্যনাথের রাজ্যে এভাবেই মুসলিমদের ওপর অত্যাচার চালাচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ। এই ঘটনাটি মুসলিমদের দেশছাড়া করতে নরেন্দ্র মোদি সরকারের ভারতীয় পুলিশের হামলার অঙ্গ।

টুইটারে ওই ভিডিওটি শেয়ার করা মাত্র তা হোয়াট্‌সঅ্যাপ এবং ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে কিছুক্ষণ পরই ধরা পড়ে ভিডিওটি বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সদস্যদের।

এরপর প্রবল ট্রোলের শিকার হয়ে পোস্টের দুঘণ্টার মধ্যেই ওই টুইট সরিয়ে দেয়া হয় পাক প্রধানমন্ত্রীর টুইটার থেকে।

স্বদেশ টুয়েন্টিফোর// এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।