মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে প্রয়োজন ১২০ রান

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে টাইগারদের প্রয়োজন ১২০ রান। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় এর আগে ৪৮ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ।

তার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতে নেয় টাইগাররা। তারও আগে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারী জিম্বাবুয়ে। দলীয় ১২ রানে জিম্বাবুয়ের ওপেনার টিনাশে কামুনহুকামুয়ের উইকেট তুলে নেন আল আমিন হোসেন।

এরপর ক্রেগ অরভিনকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন ওপেনার ব্রেন্ডন টেলর। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন আফিফ হোসেন। ৩৩ বলে ৩টি চারে ২৯ রান করা অরভিনকে আউট করেন আফিফ।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে নিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামসকে আউট করে প্রথম সাফল্য পান জাতীয় দলের তরুণ লেগ স্পিনার মেহেদী হাসান। তার শিকারে পরিণত হওয়ার আগে মাত্র ৩ রান করার সুযোগ পান জিম্বাবুয়ের অধিনায়ক।

আগের ম্যাচে ১০ রান করা সিকান্দার রাজাকে এদিন ১২ রানে বেশি করতে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন। তার বলে ফাইন লেগে আল-আমিনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সিকান্দার রাজা। রিচমন্ড মুতুম্বামিকে মাত্র ১ রানে আউট করে প্যাভিলিয়নে পাঠান আল-আমিন হোসেন।

দলীয় ১০৮ রানে টিনোটেন্ডা মুতোম্বোজিকে ক্যাচ তুলতে বাধ্য করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তবে ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে দায়িত্বশীলতার পরিচয় দিয়েয়েছেন ওপেনার ব্রেন্ডন টেলর। তার অপরাজিত ৫৯ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করে জিম্বাবুয়ে। ৪৮ বলে ৬টি চার ও এক ছক্কায় ৫৯ রান করেন টেলর।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।