বুধবার, ২৭ মে ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম-মদিনা রুটে বিমানের সরাসরি ফ্লাইট উদ্বোধন

চট্টগ্রাম : চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সরাসরি ফ্লাইট উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি এ ফ্লাইট উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতি বৃহস্পতিবার ফ্লাইটটি চলাচল করবে। বিমানের বহরে শতাধিক উড়জাহাজ যুক্ত করার লক্ষ্যে কাজ করছে সরকার। পাশাপাশি বিমান ও সিভিল এভিয়েশনকে দুর্নীতিমুক্ত করতে ভবিষ্যতে বড় অভিযানে যাওয়ার ঘোষণা দিয়ে মন্ত্রী বলেন, ‘ কাউকে ছাড় দেওয়া হবে না।

মন্ত্রী আরও বলেন, চট্টগ্রামের মানুষ বেশি ধর্মপ্রাণ। অনেকে মধ্যপ্রাচ্যে ব্যবসা করেন। তারা হজ, ওমরা ও নবীজীর রওজা জেয়ারতে যান। তাদের সুবিধার্থে চট্টগ্রাম-মদিনা ফ্লাইট চালু করছি। ভ্রমণ সহজ, আরামদায়ক হবে।

বিমান মন্ত্রী বলেন, সৈয়দপুরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে রূপ দিতে প্রধানমন্ত্রীর অনেক ইচ্ছে। সে লক্ষ্যে কাজ চলছে। নভেম্বর থেকে শাহজালালে থার্ড টার্মিনালের কাজ শুরু হবে। বিমান যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে জন্য আরও দুটি ড্রিম লাইনার আসছে। এপ্রিল-জুনে ২৭৩ কোটি টাকা লাভ করেছি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, চট্টগ্রামবাসীর অত্যন্ত প্রত্যাশিত ছিল পবিত্র ভূমি মদিনায় সরাসরি ফ্লাইট চালুর। এ বিমানবন্দরের আন্তর্জাতিক কানেকটিভিটি বাড়ছে। অনেক আন্তর্জাতিক ফ্লাইট আসছে। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম। অর্থনৈতিক ও পর্যটনের বিষয় মাথায় রেখে বিমানবন্দরের আধুনিকায়ন হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন বলেন, বিমান যাত্রা শুরু করেছিল ৪৬ বছর আগে। এখন বিমানের নিজস্ব ১০টি আধুনিক উড়েজাহাজ আছে। এর বাইরে ৬টি এয়ার ক্রাফট ভাড়ায় নেওয়া। গত ২৮ অক্টোবর ঢাকা-মদিনা ফ্লাইট চালু হয়েছে। চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যে ফ্লাইট সরাসরি যাচ্ছে। ঢাকা থেকে চেন্নাই, কলম্বো, গুয়াংজু ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে। আরও দুটি নতুন ড্রিমলাইনার ডিসেম্বরে যুক্ত হবে। তখন নতুন নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে।

উপস্থিত ছিলেন বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান, বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান প্রমুখ।

স্বদেশ টুয়েন্টিফোর//এমআর/এমএমআর


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।