মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

ক্রিকেটার হিসেবে আনন্দ দিয়েছেন মাশরাফী: আসিফ নজরুল

সোশ্যাল মিডিয়া : গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে জয় নিয়ে বিদায় নিলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এর মধ্য দিয়ে নেতৃত্বের ইতি টানলেন তিনি।

বাংলাদেশ বলা যায় মাশরাফী রেখে গেছেন সাফল্যের চূড়ায়। স্বভাবতই সতীর্থ ও ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। সেটা টেরও পেয়েছেন সতীর্থদের ভালোবাসায়।

বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র খেলোয়াড়, যিনি অধিনায়ক থাকা অবস্থায়ই সংসদ সদস্য হয়ে রাজনীতির প্রাঙ্গণে প্রবেশ করেছেন।

শনিবার এই খেলোয়াড়কে নিয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

মাশরাফীকে উদ্দেশ্য করে আসিফ লেখেন, জীবনে একটা দুটো ভুল সব অর্জনকে ম্লান করতে পারে না। রাতের ভোটের রাজনীতিক হিসেবে মাশরাফী মানুষকে যতটা কষ্ট দিয়েছেন, ক্রিকেটার হিসেবে আনন্দ দিয়েছেন তার চেয়ে অনেক অনেক বেশি। দেশকে করেছেন গৌরবান্বিত অজস্র বার।

আসিফ নজরুল আরও লেখেন, কেমন করে ভুলি তার সে গর্জন ‘ধরায় দেবানি’! ওয়েষ্ট ইন্ডিজে অধিনায়কত্ব বদলির সময় সাকিবের প্রতি মহত্ব। অজস্র বিজয়ে জীবনপন যুদ্ধ। আর অনেক বছরের সুনিপুন অধিনায়কত্ব।

সবশেষে তিনি লেখেন, ‘বিদায়কালে অধিনায়ক মাশরাফীর জন্য ভালোবাসা, কৃতজ্ঞতা।’

উল্লেখ্য, এমপি হওয়ার নির্বাচন নিয়ে বিতর্ক ও অভিযোগ রয়েছে মাশরাফীর বিরুদ্ধে। এমনকি তার নিজের আসনেও রয়েছে অনেক বিতর্ক। মাশরাফী তার আসনের একটি কেন্দ্রে একাই সব ভোট পেয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি তথ্য বেশ সরগরম হয়।ল জানা যায় বিএনপি, জাতীয় পার্টিসহ সবাই সেই কেন্দ্রে শূন্য ভোট পেয়েছে।

স্বদেশ টুয়েন্টিফোর // এবিএম


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।