মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন

আবারো পুরো ইতালি লকডাউন ঘোষণা

আশংকাজনক হারে করোনা ভাইরাসে আ’ক্রান্তের সংখ্যা বাড়ার কারণে ইতালিতে বড়দিনকে সামনে রেখে তিন সপ্তাহের লকডাউন দেওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এদিকে নাপোলিসহ ক্যাম্পানিয়া বিভাগের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে এবং সব ধরনের উৎসবের ওপর নি’ষেধাজ্ঞা জারি করা হয়েছে। সবশেষ একদিনে ইতালিতে আ’ক্রান্তের সংখ্যা ৮ হাজার অতি’ক্রম করেছে।

রাজধানী রোম, বন্দরনগরী নাপোলি এবং উত্তরাঞ্চলের বিভাগগুলোতে অনেক বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞরা বলছেন, বড়দিনের ছুটিতে কমপক্ষে তিন সপ্তাহ লকডাউন দেয়া উচিত।

তবে প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেছেন, তিনি আগাম কিছু বলতে চান না। লকডাউন দেয়া হবে কিনা তা নির্ভর করবে নাগরিকদের ওপর। ইতালি প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেন, ‘ক্রিসমাসে লকডাউন হবে কিনা তা আমি এখনই বলতে পারব না, সবকিছু নাগরিকদের উপর নির্ভর করে। এই যু”দ্ধে হয় একসাথে জিতব না হয় একসাথে হারবো।

তাই আমি শুধু স্বাস্থ্যবিধি মেনে চলার কথাই বলবো।’ আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ৮৩ জনের মৃ”ত্যুর খবর পাওয়া গেছে। এতে বাংলাদেশিসহ নাগরিকদের মধ্যে আ’ত’ঙ্ক ছড়িয়ে পড়েছে।

প্রবাসী বাংলাদেশীরা বলছেন, ‘আমরা এখানে পরিবার নিয়ে যারা আছি ভীত এবং সং’ক’টাপন্ন আছি।

পাশাপাশি ইতালি বিশেষ’জ্ঞদের সিদ্ধান্ত জানতে পারি যে আবারো লকডাউন দেওয়া হবে ইতালিতে।

অঞ্চলভিত্তিক নগরায়নের কাছে যা শোনা যাচ্ছে, এতে আমরা ক্ষ’তিগ্র’স্ত হচ্ছি। করোনা নিয়ে আমরা হতাশায় আছি।’ নতুন করে লকডাউনে গেলে ইতালির অর্থনীতিতে আরও নেতিবাচক প্রভাব পড়বে এবং ৪ দশমিক ১ বিলিয়ন ইউরোর আর্থিক ক্ষ’তি হবে শুধুমাত্র পর্যটন খাতে।


পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন

স্পন্সরড নিউজ

সম্পাদক:
আসিফ সিরাজ

প্রকাশক:
এইচ এম শাহীন
চট্টগ্রাম অফিসঃ
এম বি কমপ্লেক্স (৩য় তলা), ৯০ হাই লেভেল রোড, ওয়াসা মোড়, চট্টগ্রাম।

যোগাযোগঃ
বার্তা কক্ষঃ ০১৮১৫৫২৩০২৫
মেইলঃ news.shodesh24@gmail.com
বিজ্ঞাপনঃ ০১৭২৪৯৮৮৩৯৯
মেইলঃ ads.shodesh24@gmail.com
কপিরাইট © ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | স্বদেশ২৪.কম
সেল্ফটেক গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।